রবিবার, ৩০ মে, ২০২১

দেশে সংক্রমণ নিম্নমুখী হলেও, মহারাষ্ট্রে করোনার দাপট অব্যাহত, একদিনে আক্রান্ত ২১ হাজার




পুবের কলম, ওয়েবডেস্ক: দেশে সংক্রমণের গতি নিম্নমুখী হলেও, মহারাষ্ট্র এখনও স্থিতিশীল অবস্থায় ফেরেনি। মারাঠাভূমে করোনা তার দাপট অব্যাহত রেখেছে। মারণ ভাইরাসের প্রথম ঢেউতে বেসামাল হয়েছিল এরাজ্যের পরিস্থিতি। এবারেও তাই। করোয়ায় একদিনে আক্রান্ত প্রায় ২১ হাজার। যা ক্রমশ উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে, ঠাকরে সরকারের কাছে। লকডাউন জারি করে, তার মেয়াদ বাড়িয়ে কিছুতেই থামানো যাচ্ছে না, করোনার দাপট।

শনিবার মহারাষ্ট্র স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত তথ্য অনুযায়ী নতুন করে প্রায় ২১ হাজার মানুষের আক্রান্ত হওয়ার খবর মিলেছে একইসঙ্গে একদিনে মৃত্যু হয়েছে ৪৪৩ জনেরসংক্রমণের চেন ভাঙতে কড়া নির্দেশিকা আরোপ করা হয়েছে। কিন্তু অবস্থা কোনও হেরফের নেই।

এরপর টিকাকরণ নিয়েও মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে রাজ্যে জোরদার তৎপরতা শুরু করেন। কিন্তু মাঝখানে টিকা পর্যাপ্ত না থাকায়, ভ্যাকসিন সেন্টারগুলিকে বন্ধ করে দেওয়া হয়। টিকার সরবরাহ ধীরগতিতে হওয়ায় কেন্দ্রের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে মহারাষ্ট্র সরকার।  

রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, একদিন মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছে ২০ হাজার ২৯৫ একদিনে রাজ্যে মৃত্যু  ৪৪৩ জনের তবে শনিবার গতকাল রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৩১ হাজার ৯৬৪ জন

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৭ লক্ষ ১৩ হাজার ২১৫ অ্যাক্টিভ কেস ২ লক্ষ ৭৬ হাজার ৫৭৩  করোনামুক্ত ৫৩ লক্ষ ৩৯ হাজার ৮৩৮ জন।

 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only