সোমবার, ৩১ মে, ২০২১

আলাপন ইস্যুতে মমতার পাশে দাঁড়িয়ে মোদিকে কটাক্ষ কেজরিওয়ালের, ‘এখন সংঘাতের সময় নয়’

 



পুবের কলম, ওয়েবডেস্ক: এবার আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলির ইস্যুতে সরব হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের পাশে দাঁড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এক ট্যুইটে কেজরিওয়াল বলেন, করোনা সংকটে এখন রাজ্য সরকারের সঙ্গে লড়াই করার সময় নয়। সবাই এখন একসঙ্গে লড়তে হবে। রাজ্যগুলিকে এখন ভ্যাকসিন সরবরাহ করতে হবে। সব রাজ্যকে এখন একসঙ্গে টিম বানিয়ে কাজ করতে হবে। লড়াই করার সময় এটা নয়’।

এদিকে আলাপন ইস্যুতে কেন্দ্র-রাজ্য সংঘাত চরমে পৌঁছেছে।

আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলি রুখতে এদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়চিঠিতে প্রধানমন্ত্রীকে মুখ্যমন্ত্রী লিখেছেন, রাজ্য সরকারের সঙ্গে কোনও আলোচনা না করেই মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যসচিব হিসেবে আলাপন বন্দ্যোপাধ্যায়কে বিশেষভাবে প্রয়োজন। রাজ্য সরকার আলাপন বন্দ্যোপাধ্যায়কে আরও মাস মুখ্যসচিব হিসেবে পেতে চায়। রাজ্যবাসীর স্বার্থে তাঁকে বদলির নির্দেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ইয়াসের পর দুর্যোগ এলাকা পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী সঙ্গে ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ঘুর্ণিঝড় কবলিত এলাকায় পরিদর্শন সারেন। তারপর কলাইকুণ্ডায় বৈঠক হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে দুর্যোগ কবলিত এলাকার রিপোর্ট তুলে দিয়ে চলে এসে, দিঘায় ইয়াসের পরবর্তী পদক্ষেপ নিয়ে রিভিঊ মিটিং করেন। সেইদিন রাত থেকেই বিতর্কের সূত্রপাত হয়। রাতেই কেন্দ্র থেকে মুখ্যসচিব পদে অব্যাহতি দিয়ে নর্থব্লকে যোগদান করার নির্দেশ দেওয়া হয় আলাপন বন্দ্যোপাধ্যায়কে। এর পর থেকে মুখ্যসচিব ইস্যুতে কেন্দ্র-রাজ্য সংঘাত অব্যাহত।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only