রবিবার, ২ মে, ২০২১

পরাজিত মমতা কি পারবেন তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হতে!

 


পুবের কলম ওয়েবডেস্কঃ ২০২১ এর রাজ্য বিধানসভা নির্বাচনের সবচেয়ে হাই ভোল্টেজ লড়াই ছিল নন্দীগ্রাম।একদিকে রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্যদিকে একদা তাঁর বিশ্বস্ত সঙ্গী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অধূনা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

২রা মে ভোটের গণনা শুরু হওয়ার পর থেকেই সারা রাজ্যের তাবড় মানুষের চোখ ছিল নন্দীগ্রামের ফলাফলের দিকে। কিন্তু দিনভর দেখা গিয়েছে এই আসনে হাড্ডাহাড্ডি লড়াই।এর মাঝেই জানা যায় ১২০০ ভোটে জয়ী হয়েছেন তৃণমূল সুপ্রিমো। কিছু সময় পরে অবশ্য জানা যায় পরাজিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রশ্ন উঠে আসছে এখানেই,যদি পরাজিত হন মমতা বন্দ্যোপাধ্যায় তাহলে বাংলার মুখ্যমন্ত্রীর পদ তিনি কি ভাবে অলংকৃত করবেন? তাহলে কি সাংবিধানিক সঙ্কট তৈরি হবে সেক্ষেত্রে? কারণ তৃণমূলের ভরশক্তি তিনি পরাজিত। রাজ্যের আমজনতার মনেও এই প্রশ্নের উঁকিঝুঁকি স্বাভাবিক।  

এই ক্ষেত্রে রাজনৈতিক বিশ্লেষকদের মতে পরাজিত হলেও কিন্তু মুখ্যমন্ত্রী পদে তৃতীয় বারের জন্য শপথ নিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আগামী ছয় মাসের মধ্যে তাঁকে জিতে আসতে হবে কোন উপনির্বাচনে। অতীতে ভারতের সংসদীয় রাজনীতিতেও এই ধরনের ঘটনা পরিলক্ষিত হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only