রবিবার, ২ মে, ২০২১

পীর আবু ইব্রাহিম মুহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকীর ইন্তেকাল

 


কলম ডেস্ক : ফুরফুরা শরীফের সম্মানীয় ও অন্যতম বয়ঃজ্যেষ্ঠ পীর আবু ইব্রাহিম মুহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকী রবিবার ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহে রাজিউন (আমরা তো আল্লাহরই, আর আমরা আল্লাহরই কাছে ফিরে যাব)।

পীর আবু ইব্রাহিম মুহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকী বড় হুজুর আবু নসর মুহাম্মদ আবদুল হাই সিদ্দিকী সাহেবের মেজ পুত্র।পীর আবু ইব্রাহিম মুহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকী সাধারণ মানুষ ও মুরিদানদের সঙ্গে খুবই নম্র ভদ্র ব্যবহার করতেন। তিনি খুবই শালীন কথায় পবিত্র কোরআন ও হাদিস অনুযায়ী মুরিদানদের নসিহত করতেন।

পীর আবু ইব্রাহিম মুহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকী (রহ) বাংলায় বহু মাদ্রাসা স্থাপন করেছেন। তিনি মাদ্রাসার শত শত শিক্ষককে শিক্ষকতার পেশায় প্রতিষ্ঠিত হওয়ায় ক্ষেত্রে সাহায্য করেছেন। পীর সাহেব পশ্চিমবাংলা-অসম-ত্রিপুরা ও বাংলাদেশে জনপ্রিয় ছিলেন। প্রায়ই ভক্তদের ডাকে তিনি উপরোক্ত স্থানগুলিতে ওয়াজ-নসিহত করার জন্য বূদ্ধ বয়সেও সফর করতেন।

পুবের কলম পত্রিকার সম্পাদক আহমদ হাসান ইমরান শোক প্রকাশ করে বলেন, ''আমি ব্যক্তিগতভাবে নিজের একজন অভিভাবককে হারালাম।বর্তমান অবস্থায় তাঁর মতো একজন আলেমের সমাজে খুবই প্রয়োজন ছিল। তিনি ছিলেন নিরহংকার এক বিশিষ্ট ব্যক্তিত্ব। তাঁর মাগফিরাত ও জান্নাতের সর্বোচ্চ মোকামে তাঁকে স্থান দেওয়ার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করছি।''

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only