মঙ্গলবার, ৪ মে, ২০২১

ভোট পরবর্তী হিংসা নিয়ে প্রধানমন্ত্রীর ফোন রাজ্যপালকে

 


পুবের কলম ওয়েবডেস্কঃ ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যপালকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।টুইট করে সেই কথা জানালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।রবিবার বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই প্রকাশ্যে আসছে রাজনৈতিক হিংসার খবর।

বাংলায় ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূলের দিকে আঙুল বিজেপির। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৯ জন। বিজেপির দাবি তাদের ৬ জন কর্মী খুন হয়েছেন। অভিযোগের আঙুল তৃণমুল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। এই ঘটনায় রাজ্যপাল জগদীপ ধনকড় এবং মুখ্য সচিবকে অভিযোগ জানিয়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ব। নবান্নের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকও।

অন্যদিকে তৃণমূলের পাল্টা দাবি দলীয় অন্তর্দ্বন্দ্বকে ঢাকতেই আসলেই বিজেপি এই রাস্তা বেছে নিয়েছে।তৃণমূলের আরও দাবি বিজেপির আইটি সেল ভুয়ো খবর,ছবি পোস্ট করে অশান্তি তৈরি করছে।  রাজ্য পুলিশের পক্ষ থেকেও ভোট পরবর্তী রাজনৈতিক হিংসায় কতজন মারা গিয়েছেন তার কোন সুনির্দিষ্ট তথ্য প্রকাশ করা হয়নি। অন্যদিকে এক দলীয় কর্মী ভাঙড়ে বোমার আঘাতে নিহত হয়েছেন বলে দাবি করেছে আইএসএফ।

সোমবার সন্ধ্যেবেলা স্বরাষ্ট্র মন্ত্রকের  টুইটার হ্যান্ডেলে জানানো হয় রাজ্যের কাছে ভোট পরবর্তী হিংসায় রাজনৈতিক কর্মীদের মৃত্যু এবং হিংসা নিয়ে তলব করা হয়েছে রিপোর্ট। যদিও সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে শান্ত এবং সংযত থাকার আবেদন জানিয়েছেন। আগামীকাল ৫ মে তৃ্তীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।ওইদিন রাজ্য সহ দেশজুড়ে ধর্না কর্মসূচী পালন করবে বিজেপি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only