বুধবার, ২ জুন, ২০২১

কাবুলে বোমা বিস্ফোরণে নিহত কমপক্ষে ১০,আহত বহু



পুবের কলম  ওয়েবডেস্কঃ কাবুলে বোমা বিস্ফোরণকে ঘিরে ছড়ালো উত্তেজনা। মঙ্গলবার রাতে পশ্চিম কাবুলের দুটি আলাদা আলাদা জায়গায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এবং আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে জানা যায় যুদ্ধ-বিগ্রহে দীর্ণ আফগানিস্তানের রাজধানী কাবুলে পৃথক বোমা হামলায় কমপক্ষে  ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১২ জন। মঙ্গলবার প্রথমে দুটি বোমা হামলা চালানো হয় পশ্চিম কাবুলে। এখানে হতাহতের ঘটনাটি ঘটে বলে জানিয়েছে, আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রসঙ্গত, ঘটনাস্থলের প্রথমটি হল বিশিষ্ট হাজারা নেতা মোহাম্মদ মহাকিকের বাড়ির কাছে এবং দ্বিতীয়টি একটি শিয়া মসজিদের সামনে। সেখানকার বেশিরভাগই হাজারা শিয়া।যদিও এখনও পর্যন্ত পাওয়া খবরে, বিস্ফোরণে দায় কেউ স্বীকার করেনি। 



আফগানিস্তান ইসলামিক স্টেট গ্রুপের সহযোগী সংগঠন সংখ্যালঘু শিয়াদের বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা করেছে। আরও জানা যাচ্ছে যে,দ্বিতীয় বিস্ফোরণের লক্ষ্য ছিল একটি মিনিবাসও।এরআগে দেশটির শিয়া মতাবলম্বীদের বিপক্ষে যুদ্ধ ঘোষণা করেছিল আইএসআইএল। আফগানিস্তানে ৩৬ মিলিয়ান জনসংখ্যার মধ্যে ২০ শতাংশ শিয়া জনগোষ্ঠী।


এছাড়া অন্য হামলাটি হয় উত্তর কাবুলে। যেখানে কোনো প্রাণহানি হয়নি। তবে, বোমা হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানকার বৈদ্যুতিক গ্রিড।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only