শনিবার, ৫ জুন, ২০২১

ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে সাত সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল


পুবের কলম ওয়েবডেস্কঃ  ঘূর্ণিঝড় ইয়াসের তান্ডবে  ক্ষতিগ্রস্থ উপকূলীয়  জেলাগুলির অবস্থা  খতিয়ে দেখতে   রাজ্যে আসছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল। রবিবার  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম  সচিব  এস কে শাহির নেতৃত্বে সাত সদস্যের দল এসে পৌঁছাবে  বাংলায়। তারা। ৯ জুন অবধি রাজ্যেই থাকবে কেন্দ্রীয় প্রতিনিধি দল। উল্লেখ্য গত ২৬ মে আছড়ে পড়ে  ইয়াস।ওড়িশাকে তছনছ  করার পাশাপাশি  বাংলার  উপকূলবর্তী জেলাগুলির ব্যপক ক্ষয়ক্ষতি হয়।




রবিবার সকালে কেন্দ্রীয় দল সবার প্রথমে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমাতে যাবে। সেখানে ঘূর্ণিঝড়ের প্রভাব যাচাই করে দেখার পর একই জেলার গোসাবাতে যাবে কেন্দ্রীয় দল। দুই জায়গাতেই স্থানীয় সরকারি আধিকারিকদের সঙ্গে পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন তারা। 


সোমবার কেন্দ্রীয় প্রতিনিধি দলের পূর্ব মেদিনীপুরের দিঘা  ও মন্দারমণি যাওয়ার কথা রয়েছে। সেখানে জেলা প্রশাসন প্রেজেন্টেশনের  মাধ্যমে পূর্ব মেদিনীপুরের ২৫ টি ব্লক কীভাবে ইয়াসের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে সেটা কেন্দ্রীয় দলের সামনে তুলে ধরবেন।



মঙ্গলবার কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা নবান্নে অর্থ দফতরের আধিকারিকদের সঙ্গে  বৈঠক করবেন তাঁরা।


এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  দাবি করেছেন ঘূর্ণিঝড় ইয়াসের  ফলে প্রায় ২০০০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এই সংক্রান্ত একটি রিপোর্ট ২৮ মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিঘা ও সুন্দরবনকে নতুন করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী কাছে ২০০০০ কোটি টাকার আর্থিক সাহায্য চেয়েছেন মমতা। 









একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only