শুক্রবার, ৪ জুন, ২০২১

সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান নিযুক্ত হলেন উর্দু কবি ইমরান প্রতাপগড়ী




পুবের কলম, ওয়েবডেস্ক: সর্বভারতীয় কংগ্রেস দল চারজন নয়া সচিব নিয়োগ করার পাশাপাশি উত্তরপ্রদেশের প্রখ্যাত উর্দু কবি ইমরান প্রতাপগড়ীকে নাদিম জাভেদের জায়গায় সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছে।         ইমরান প্রতাপগড়ী দলের তারকা প্রচারক ছিলেন এবং মুরাদাবাদ থেকে লোকসভা নির্বাচনে পরাজিত হয়েছিলেন। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী দলে চারজন সচিব নিযুক্ত করেছেন এবং একজন সচিবের দায়িত্বভার পরিবর্তন করেছেন।   

চার সচিবের মধ্যে সপ্তগিরি শঙ্কর ওলাকাকে ছত্তিশগড়ের ইনচার্জ পদে, দীপিকা পান্ডে সিংকে উত্তরাখণ্ড, ইমরান মাসউদকে দিল্লি, ব্রিজলাল খাবরীকে বিহারের সচিব পদে এবং সঞ্জয় দত্তকে তামিলনাড়ু ও পুদুচেরি থেকে সরিয়ে সরিয়ে হিমাচল প্রদেশের দায়িত্ব দেওয়া হয়েছে। ইমরান মাসউদ ও ব্রিজলাল খাবরী উত্তর প্রদেশের এবং দীপিকা পান্ডে সিং ঝাড়খন্ডের।  

কংগ্রেস নয়া পদাধিকারীদের নিয়োগের বিষয়টি বিবেচনা করছে এবং এ জন্য নাম নির্বাচন করা হচ্ছে। পরিবর্তন আসন্ন কারণ কংগ্রেস প্যানেলের পক্ষ থেকে সাম্প্রতিক নির্বাচনে দলের পরাজয়ের বিষয়টি খতিয়ে দেখার পরে প্রতিবেদন উপস্থাপন করা হয়েছে। পাঁচটি রাজ্যের সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের পরাজয় বিশ্লেষণের জন্য গঠিত কংগ্রেস কমিটি সোনিয়া গান্ধীর কাছে প্রতিবেদন জমা দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only