রবিবার, ৬ জুন, ২০২১

মধ্যপ্রদেশে মহিলা স্বাস্থ্যকর্মীকে হেনস্থা পুলিশের, ভাইরাল ভিডিয়ো

 



পুবের কলম, ওয়েবডেস্ক: এক মহিলা স্বাস্থ্যকর্মীকে হেনস্থা করার অভিযোগ উঠল বিশাখাপত্তনম পুলিশের বিরুদ্ধে। অন্ধ্রপ্রদেশে ভাইজ্যাগের ঘটনা।  এমনকী ওই মহিলা স্বাস্থ্যকর্মীর অভিযোগ তার কাছ থেকে অনৈতিকভাবে জরিমানাও আদায় করা হয়েছে। এই ঘটনা অস্বীকার করা হয়েছে  বিশাখাপত্তনম পুলিশের পক্ষ থেকে।

ওই মহিলা স্বাস্থ্যকর্মী জানিয়েছেন, তিনি কোভিড রোগীদের পরিষেবার কাছে নিযুক্ত। শনিবার রাতে বাড়ি ফেরার সময় বিশাখা রমা টকিজের কাছে তাকে হেনস্থা করা হয়। এমনকী তার ওপরে জরিমানাও দায়ের করা হয়। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে রাস্তায় বসে পড়েন ওই মহিলা স্বাস্থ্যকর্মী। আর এই ঘটনা দ্রুত ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।  ভিডিওতে দেখা যায়, দুজন মহিলা পুলিশ কর্মী ওই স্বাস্থ্যকর্মীর হাত ধরে রয়েছেন। ওই স্বাস্থ্যকর্মীর অভিযোগ, কারফিউয়ের মধ্যেই জরু্রি পরিষেবার ক্ষেত্রে ছাড় আছে।তিনি কোভিড রোগীর পরিষেবা দিয়ে বাড়ি ফিরছিলেন। তার পরেও তাকে কেন এইভাবে হেনস্থা করা হল।

প্রসঙ্গত, করোনা সংকটে স্বাস্থ্যকর্মীদের প্রায়শই হেনস্থার সম্মুখীন হতে হচ্ছে, বলে অভিযোগ উঠছে। এই অবস্থায় ‘কর্নাটক অ্যাসোসিয়েশন অফ রেসিডেন্ট ডক্টরস’ এই জাতীয় ঘটনা মোকাবিলার জন্য, ‘রাজ্য পর্যায়ে আইনি সেল’ গঠনে আবেদন জানিয়েছে। বিগত ৮-১০ মাসের মধ্যে চিকিৎসকদের ওপর প্রায় ১২টি হামলার ঘটনা ঘটেছে। পাশাপাশি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার জন্য হাসপাতালের মধ্যে ‘সুরক্ষিত জোন’ ঘোষণার দাবি জানিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only