বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

মেয়েদের মোবাইল দেওয়া উচিত নয়, মন্তব্য ইউপি রাজ্য মহিলা কমিশনের সদস্য মীনা কুমারীর

 






পুবের কলম, ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের রাজ্য মহিলা কমিশনের সদস্য মীনা কুমারী মেয়েদের সম্পর্কে একটি বিতর্কিত বক্তব্য করেছেন। যা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। মীনা কুমারী বলেছেন যে, মেয়েরা ঘন্টার পর ঘন্টা মোবাইলে কথা বলে। ফলে মেয়েদের মোবাইল দেওয়া উচিত নয়। তিনি আরও বলেছিলেন, যে মেয়েরা যদি বিগড়ে যায় এর জন্য পুরোপুরি দায়ী তাদের মা।

উল্লেখ্য যে, মীনা কুমারী বুধবার আলিগড় পৌঁছেছিলেন। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ওই বিতর্কিত মন্তব্য করেন "সমাজে মহিলাদের ওপর ক্রমবর্দ্ধমান অপরাধের ঘটনা নিয়ে সমাজকে ভাবনাচিন্তা করতে হবে। এ ধরনের ঘটনার ক্ষেত্রে মোবাইল একটা সমস্যার কারণ হয়ে উঠছে। মেয়েরা মোবাইলে ঘণ্টার পর ঘণ্টা কথা বলে। ছেলেদের সঙ্গে ওঠা-বসা করে। ওদের মোবাইল ফোন পরীক্ষা করে দেখা হয় না। বাড়ির লোক জানতেও পারেন না, মোবাইলে কথা বলতে বলতে কোনও ছেলের সঙ্গে পালিয়ে যায় মেয়েরা।" এছাড়াও তিনি মেয়েদের মোবাইল না দেওয়ার জন্য আবেদন করেন। আর মোবাইল দিলেও তার উপর নজরদারি চালানোর কথাও তিনি বলেন। মীনা কুমারী বলেছেন, এ ক্ষেত্রে মায়েদের দায়িত্ব বেশি। কোনও মেয়ে বিগড়ে গেলে এর দায় পুরোপুরি তার মায়ের।

আসলে রাজ্যে যেভাবে ধর্ষণের ঘটনা বাড়ছে এই সম্পর্কে একটি উত্তর দিতে গিয়ে তিনি ওই মন্তব্য করে বসেন। আর এতে বেধে যায় বিপত্তি। অন্যদিকে তড়িঘড়ি উত্তরপ্রদেশের মহিলা কমিশনের সহ সভাপতি অঞ্জু চৌধুরী মীনা কুমারীর বক্তব্যকে একেবারে সঠিক নয় বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, মহিলাদের ওপর অপরাধ কমাতে এটা কোনও সমাধানই নয়।


 




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only