বুধবার, ৯ জুন, ২০২১

করোনা পরিস্থিতি মোকাবিলায় শীর্ষ আদালতের ভূমিকার প্রশংসা করে প্রধান বিচারপতিকে চিঠি দিল পঞ্চম শ্রেণীর পড়ুয়া


পুবের কলম ওয়েবডেস্কঃ করোনা  পরিস্থিতি  মোকাবিলায় সুপ্রিম কোর্টের  ভূমিকার প্রশংসা  করে  প্রধান বিচারপতি কে চিঠি  দিল  দশ বছরের  কিশোরী। 

কেরালার ওই স্কুল ছাত্রী  তার চিঠিতে শীর্ষ আদালতের প্রধান বিচারপতি  এন ভি রামানাকে লিখেছে , অতিমারির কারণে তার মতন আরও নাগরিকদের দুর্ভোগ কাটাতে সুপ্রিম কোর্ট যেভাবে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি নিয়েছেন তার কারণে কিশোরী,“খুশি ও গর্বিত” বোধ করেছে।


ত্রিচুরের  কেন্দ্রীয়  বিদ্যালয়ের ৫ ম শ্রেণির শিক্ষার্থী লিডউইনা জোসেফ গত ২০ মে ভারতের  প্রধান বিচারপতিকে  একটি হাতে লেখা চিঠি পাঠিয়েছিল। তাতে কোভিড  পরিস্থিতি  নিয়ে  লিউয়ানার উদ্বেগ ছিল স্পষ্ট।  সে জানিয়েছিল " আমি  খুব গর্বিত এবং খুশি যে শীর্ষ আদালত কোভিড -১৯  কমানোর জন্য  শীর্ষ আদালত কার্যকর  ভূমিকা  গ্রহণ  করেছেন"।


ওই একরত্তি  আরও লিখেছে আদালত আমাদের দেশে বিশেষত দিল্লিতে কোভিড -১৯ এবং মৃত্যুর হার হ্রাস করার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। আমি আপনাকে এই জন্য আমার  ধন্যবাদ জানাই।


এই চিঠি  প্রকাশ্যে আসার  পরে সমাজের  সর্বস্তরের  মানুষ  এই খুদে  স্কুল ছাত্রীকে একবাক্যে  কুর্নিশ  জানাচ্ছেন। এই বয়সে তার সামাজিক ভাবনার গভীরতা দেখে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only