শুক্রবার, ৪ জুন, ২০২১

সিবিআই আধিকাররিকদের জন্য নয়া ‘ড্রেস কোড’

 



পুবের কলম  ওয়েবডেস্কঃ জিন্স টি-শার্ট ও স্পোর্ট্স জুতো নয় ফর্মাল পোশাকই পড়তে হবে সিবিআই আধিকারিক এবং কর্মীদের। কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সির আধিকারিকদের জন্য নয়া ‘ড্রেস কোড চালু হয়েছে। মহিলাদের শাড়ি বা শ্যুট অন্যদিকে পুরুষ অফিসারদের জন্য ফর্মাল পোশাক পরার নির্দেশ দেওয়া হয়েছে।

নয়া নির্দেশিকা অনুসারে সিবিআই আধিকারিক এবং স্টাফ আধিকারিক দফতরে কর্মরত অবস্থায় নির্দ্ধারিত ড্রেস কোড মেনে চলতে হবে।এই নির্দেশ জারি করেছেন সিবিআইয়ের নয়া প্রধান সুবোধ কুমার জয়সওয়াল।

একটি ইংরাজি দৈনিকের রিপোর্ট অনুসারে নয়া নিয়মে সিবিআইয়ের আধিকারিক ও কর্মচারিদের দফতরে উপযুক্ত ফর্মাল পোশাক অবশ্যই পড়তে হবে। উনি জানান দফতরে জিন্স টি-শার্ট এবং স্পোর্টস জুতো পরা চলবে না। পোশাকের ক্ষেত্রে পুরুষ এবং মহিলা আধিকারিকদের জন্য আলাদা আলাদা নির্দেশ দেওয়া হয়েছে। পুরুষদের ফর্মাল শার্ট এবং প্যান্ট পড়তে হবে এবং দাড়ি কেটে তবেই দফতরে আসতে হবে। অন্যদিকে মহিলা কর্মী এবং অফিসারদের কর্মরত অবস্থায় কেবল শাড়ি শ্যুট এবং ফর্মাল শর্ট পড়তে হবে। এই দিকনির্দেশ কঠোর ভাবে পালন করার জন্য সিবিআইয়ের উপপ্রধান অনুপ টি ম্যাথু দেশে এজেন্সির সমস্ত শাখা প্রধানকে এই নির্দেশনামা পাঠিয়েছেন।  সমস্ত আধিকারিক এবং কর্মচারীদের একই রঙের শার্ট-ট্রাউজার-জুতো পরতে হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only