বুধবার, ৯ জুন, ২০২১

কানপুরে মর্মান্তিক বাস দূর্ঘটনা, মৃত কমপক্ষে ১৭, ক্ষতিপূরণ ঘোষণা মোদী-যোগীর



পুবের কলম ওয়েবডেস্কঃ  মর্মান্তিক বাস কানপুরে। মঙ্গলবার  রাতে এই দুর্ঘটনায়  কমপক্ষে  প্রাণ  হারিয়েছেন ১৭ জন। আহত হয়েছেন ৪৫ জন। আহতদের  মধ্যে  অনেকের অবস্থা  অত্যন্ত  আশঙ্কাজনক। তাই  বাড়তে পারে মৃতের সংখ্যা। 



ঘটনায় শোকপ্রকাশ করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে প্রধানমন্ত্রীর দফতরের তরফে ট্যুইট করে জানানো হয়৷ আহতদেরও ৫০ হাজার টাকা করে সাহায্য করা হবে৷ দুর্ঘটনায় শোকপ্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও৷

জানা যাচ্ছে  যাত্রী বোঝাই বাসটি  কানপুর থেকে আহমেদাবাদ  যাচ্ছিল। বেসরকারি  বাসটি নিয়ন্ত্রণ  হারিয়ে প্রথমে একটি টেম্পো কে ধাক্কা মারে তারপর    হটাৎই সেতু থেকে ভেঙে  নীচে পড়ে যায়। বিকট শব্দে  ছুটে আসেন এলাকাবাসী।  তারাই প্রাথমিক ভাবে  উদ্ধার কাজে হাত লাগান। এরপর পর আনা হয় জেসিবি মেসিন। বাসে আটকে  থাকা যাত্রীদের বার করার কাজ শুরু  হয়।





কানপুর রেঞ্জের পুলিশের আই জি মোহিত আগরওয়াল বলেন, মঙ্গলবার রাত আটটা নাগাদ ফজলগঞ্জ থেকে আহমেদাবাদের উদ্দেশে যাচ্ছিল ডবল ডেকার বাসটি। বাসটি যখন সাচেন্দির কাছে ভারত গ্যাস এজেন্সির সামনে পৌঁছায় সেই সময় উল্টো দিক থেকে পাঁচজন যাত্রীকে নিয়ে এসে পড়ে অটোটি। 

সজোরে ব্রেক কষেন বাসচালক। কিন্তু, মুখোমুখি সংঘর্ষ এড়াতে পারেননি। দুর্ঘটনার ভয়াবহতা এতটাই ছিল যে বাসটি একপাশে কাত হয়ে পাশের গর্তে পড়ে যায়।আহতদের শহরের হ্যালেট হাসপাতালে চিকিৎসা চলছে।





একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only