শুক্রবার, ১১ জুন, ২০২১

ইসরাইল বাহিনীর গোপন অভিযানে নিহত ফিলিস্তিনের ২ গোয়েন্দা কর্মকর্তা






পুবের কলম, ওয়েবডেস্ক: গোপন অভিযানে নেমে ফিলিস্তিনের দুইজন সামরিক গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে ইসরাইল বাহিনী। বৃহস্পতিবার ভোরে দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে এই ঘটনা ঘটে। এ দুজন ছাড়াও আরও এক ফিলিস্তিনি ওই অভিযানে নিহত হন। আল জাজিরা সূত্রে এই খবর সামনে আনা হয়েছে। নিহতদের নাম আদহাম ইয়াসের আলাউই (২৩) এবং অপরজন তায়সির ইসা (৩২)। তৃতীয় জনের নাম জামিল আল-আমুরি। তিনি ইসরায়েলি কারাগারে বন্দী ছিলেন।

এই ঘটনার পর ইসরায়েলে সীমান্ত পুলিশ এক বিবৃতি দেয়। সেখানে জানানো হয়, তাদের সন্ত্রাসবিরোধী বিশেষ ইউনিট ইয়ামাম এ অভিযান পরিচালনা করে। সন্দেহভাজন ব্যক্তি ও সশস্ত্র ইসলামি জিহাদিদের গ্রেফতার করতে গেলে ইসলায়েলি বাহিনীর ওপর গুলি চালানো হয়। তারা পাল্টা গুলি চালালে তিনজন সশস্ত্র ব্যক্তি নিহত হন।

সম্প্রতি ইসরায়েলে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ওই দুই ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়। তাঁদের নিয়ে অভিযানে গেলে ইসরায়েলি বাহিনীর ওপর হামলা হয়। 

আল-জাজিরার খবরে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর গুলিতে আহত ফিলিস্তিনের গোয়েন্দা কর্মকর্তা মুহাম্মদ আল-বাজুরকে (২৩) আটক করে ইসরায়েলের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার কড়া নিন্দা জানিয়েছে ফিলিস্তিন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only