সোমবার, ৭ জুন, ২০২১

দেশী ঠাকুমার রান্নাঘরঃ ইউটিউবার ৮২ বছরের পুষ্পরাণী সরকারের আয় চমকে দেবে অনেক বিত্তশালীদেরও




পুবের কলম ওয়েবডেস্কঃ যারা রান্না র ভিডিও  দেখতে পছন্দ করেন ,বিশেষ করে বাঙালি রান্না, তাদের কাছে ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে উঠেছে  বাংলার ঠাকুমা পুষ্পরানি সরকারের ইউটিউব চ্যানেল ভিলফুড । যে চ্যানেলের মাষ্টার শেফ ৮২ বছরের এক বৃদ্ধা । তাঁর রান্নার জনপ্রিয়তা শুধু ভারতে নয় , গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। এমনকী চিনের মানুষ জন ও ফলো করেন ভিলফুড ইউটিউব চ্যানেল টি । নিজের মুখরোচক স্বাদের  রান্নায় তিনি হয়ে গিয়েছেন ইউটিউব স্টার। 


২০১৭সালে পুষ্পরানি র নাতি সুদীপ সরকার খুলেছিলেন এই ইউটিউব চ্যানেল । আর প্রথম যে ভিডিও পোস্ট করা হয়েছিল তাতে রান্না করা হয়েছিল কুমড়ো ফুলের বড়া ।খড়ের ছাউনি দেওয়া রান্না ঘর , শীল নোড়ায় পেষা মশলা , বাগানের সব্জি আর  পুকুরের মাছ দিয়ে রান্না করেন তিনি ।


পুষ্পরানি কে সাহায্য করেন তাঁর বৌমাও । বাংলার নানান হারিয়ে যাওয়া  রান্না নিয়ে ভিডিও  তৈরি করেন তিনি । বীরভূমের ইলামবাজারের বাসিন্দা  , সাদা শাড়ির এই ছাপোষা মহিলাই মন জয় করে ফেলেছেন নেটিজেনদের । 


বর্তমানে ইউটিউবে  তাঁর ফলোয়ার্সের সংখ্যা ১.৫৪ মিলিয়ান । ইউটিউব সংস্থা ২০২০সালে তাঁর চ্যানেল  ভিলফুড ব্লগ কে গোল্ড প্লে  সম্মান দিয়েছে । এর থেকে বছরে ৮-১০ লক্ষ টাকা আয় করে এই পরিবার । প্রায় ৪৬ হাজার চিনের মানুষ ফলো করেন এই চ্যানেল ।

 এছাড়া ও  বাংলাদেশ , আফ্রিকা , তুরস্ক  ,ইংল্যান্ড  , আমেরিকার বাসিন্দা রাও  ফলো করেন পুষ্পরানি র রান্না । ইলিশ ,কাতলা , থানকুনি পাতা থেকে কুমড়ো শাক ,লাউ শাক , ডিম মাংসের নানা পদ রান্না করার আগে চোখ রাখতে ই পারেন এই দেশী ঠাকুমার রান্নাঘরে ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only