শুক্রবার, ৪ জুন, ২০২১

করোনাকালে মধ্যপ্রদেশে ৩ হাজার জুনিয়র চিকিৎসকের ইস্তফা, স্বাস্থ্য পরিষেবা ব্যাহতের আশঙ্কা



পুবের কলম, ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশে বিভিন্ন দাবিতে আন্দোলনরত ৩ হাজার জুনিয়র চিকিৎসক ইস্তফা দিয়েছেন। করোনা পরিস্থিতির মধ্যে ওই চিকিৎসকরা এভাবে গণইস্তফা দেওয়ায় আলোড়ন সৃষ্টি হয়েছে।  করোনা আক্রান্ত হলে তাঁদের ও পরিবারকে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা  দেওয়া, বৃত্তি বাড়ানোসহ একাধিক দাবিতে মধ্য প্রদেশে জুনিয়র চিকিৎসকরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন।   

মধ্য প্রদেশ জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অরবিন্দ মীনা  বলেন, বৃহস্পতিবার রাজ্যের ৬টি সরকারি মেডিক্যাল কলেজে কর্মরত কমপক্ষে ৩ হাজার জুনিয়র ডাক্তার পদত্যাগ করেছেন। সোমবার থেকে শুরু হওয়া ওই ধর্মঘট দাবি পূরণ না হওয়া পর্যন্ত চলবে বলেও তিনি জানান।  

মধ্য প্রদেশ হাই কোর্ট বৃহস্পতিবার আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের ২৪ ঘণ্টার মধ্যে কাজে যোগ দেওয়ার নির্দেশের পাশাপাশি চার দিনের ওই ধর্মঘটকে ‘অবৈধ’ বলে ঘোষণা করেছে। কিন্তু ওই নির্দেশকে আমল না দিয়ে কাজে ফিরতে অস্বীকার করেছেন চিকিৎসকরা। তাঁরা হাই কোর্টের রায়কে  চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন বলে ঘোষণা করেছেন।      

মধ্য প্রদেশ জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অরবিন্দ মীনার  দাবি, মেডিকেল অফিসার্স অ্যাসোসিয়েশন এবং ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের সদস্যরাও তাঁদের এই আন্দোলনে শামিল হবেন। তিনি বলেন, রাজস্থান, বিহার, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ,  কর্ণাটক, তেলেঙ্গানা, বিহার, মহারাষ্ট্র এবং ‘এইমস’ ঋষিকেশের  জুনিয়র ও সিনিয়র ডাক্তাররা তাঁদের ধর্মঘটকে সমর্থন করেছেন।   

৬ মে সরকারি আধিকারিকরা তাদের দাবি পূরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু এরপরে আর কিছুই হয়নি,  সেজন্য তারা কাজ বন্ধ করতে বাধ্য হয়েছেন বলেও জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অরবিন্দ মীনা জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only