বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

ফুসফুস থেকে বার করা হল জল, চিকিৎসায় সাড়া দিছেন কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার

 



পূবের কলম ওয়েবডেস্কঃ চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রবাদপ্রতিম অভিনেতা দিলীপ কুমার। ফুসফুসে সংক্রমণ নিয়ে ৯৮ বছর বয়সী এই অভিনেতাকে গত রবিবার মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার  বেলা দুটো নাগাদ তাঁর ফুসফুস থেকে প্রায় ৩৫০ মিলিমিটার ফ্লুইড বের করা হয়। এই খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন চিকিৎসক জলিল পারকার। সংবাদসংস্থাকে  ডাঃ পারকার জানিয়েছেন " এটা সত্যি যে দিলীপ সাবের ফুসফুস থেকে  ফ্লুইড বার করা হয়েছে। তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে, তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন, সব কিছু ঠিকঠাক থাকলে তাঁকে আইসিইউ থেকে বের করার চিন্তা ভাবনা করা হবে। আগামি দু তিনদিনের মধ্যে হয়ত তিনি বাড়িও ফিরতে পারবেন। 

বর্তমানে এই কিংবদন্তী  অভিনেতার বয়স ৯৮। তাই নানা ধরনের বার্ধক্য জনিত সমস্যা রয়েছে তাঁর। তীব্র শ্বাসকষ্ট নিয়ে গত রবিবার এই অভিনেতাকে হাসপাতালে ভর্তি করা হয়। তারপর থেকেই আইসিইউতে চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

তাঁর স্ত্রী প্রখ্যাত অভিনেত্রী সায়রাবানু জানিয়েছেন করোনা থেকে সংক্রমণের ঝুঁকি এড়াতেই " দিলীপসাব'' কে সাধারণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের তরফ থেকে আরও বলা হয়েছে বাইরের কোন ব্যক্তির সঙ্গে তিনি দেখা করেননা। কিন্তু বয়সজনিত কারণে বারবার অসুস্থ হয়ে পড়ছেন এই কিংবদন্তী অভিনেতা। 

বলিউডের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক ক্ষেত্রেও বারবার সমাদৃত হয়েছে দিলীপ কুমারের অভিনয়। আসল নাম ইউসুফ খান হলেও বলিউডে তিনি দিলীপ কুমার নামেই পরিচিত। তাঁর অভিনীত সাড়া জাগানো ছবিগুলির মধ্যে রয়েছে " নয়া দৌড়", "মধুমতী", " গঙ্গা যমুনা", "পয়গাম", "শক্তি", "লিডার"। তিনিই প্রথম ফিল্মফেয়ার অ্যায়ার্ড পান। ১৯৯১ সালে ভারত সরকার তাঁকে সম্মানিত করে পদ্মভূষণ সম্মানে। ১৯৯৪ সালে পান দাদা সাহেব ফালকে পুরস্কার। গোটা দেশ জুড়ে আপামর মানুষ এই কিংবন্তী অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only