সোমবার, ৭ জুন, ২০২১

বাতিল চলতি বছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

 



পুবের কলম ওয়েবডেস্কঃ করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে চলতি বছর অর্থাৎ ২০২১ সালের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করা হল। সোমবার নবান্নে এক সাংবাদিক সন্মেলনে এই কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মূলত বিশেষজ্ঞ কমিটি এবং জনমতের ওপর ভিত্তি করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।করোনা পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরিক্ষা নেওয়া সঠিক হবে কিনা এই নিয়ে তৈরি হয় তীব্র মতভেদ। ঝুঁকি পরীক্ষা ণেওয়া আদৌ সম্ভব কিনা তা পর্যালোচনা করতে গঠন করা তিন সদস্যের একটি বিশেষজ্ঞ কমিটি। বেশ কয়েক দফা বৈঠকের পর এই বিশেষজ্ঞ কমিটির সদস্যরা জানান এই পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া অত্যন্ত ঝুঁকিপুর্ণ হয়ে যাবে।

 পাশাপাশি চলতি বছরের পরীক্ষা বাতিলের সুপারিশও করেন তাঁরা।পরীক্ষা নেওয়া উচিৎ কিনা সাম্প্রতিক পরিস্থিতিতে তা নিয়ে জনমত যাচাইও করে সরকার। শিক্ষা দফতরের পক্ষ থেকে একটি মেল আইডি দেওয়া হয় যেখানে বলা হয় পরীক্ষা নেওয়া উচিৎ কী উচিৎ নয় তা নিয়ে সাধারণ নাগরিকরা তাদের মতামত জানাতে পারবেন। আজ সোমবার বেলা দুটোয় শেষ হয় সেই সময়সীমা। বেলা তিনটে  সাংবাদিক সন্মেলন করে চলতি বছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only