মঙ্গলবার, ১ জুন, ২০২১

রামদেবের বিতর্কিত মন্তব্যের জের, দেশজুড়ে আজ 'ব্ল্যাক ডে' পালন করবেন চিকিৎসকরা

 




পুবের কলম, ওয়েবডেস্ক: রামদেবের বিতর্কিত মন্তব্যের জেরে দেশজুড়ে সরব চিকিৎসক মহল। কলকাতাতেও সরব হয়েছে আইএমএ। ইতিমধ্যেই কলকাতার সিঁথি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে যোগ গুরু রামদেবের নামে। এদিকে এই ঘটনা এতটাই স্বাস্থ্যমহলে সাড়া ফেলেছে, যে আজ ব্ল্যাক ডে পালন করবেন চিকিৎসকরা। সোমবার ৩১ মে দিল্লির এইমস রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের তরফে ঘোষণা করা হয়, আজ,  ১ জুন তাঁরা যোগগুরু রামদেবের করা মন্তব্যের বিরোধিতায় কালা দিবসপালন করবেন। তবে চিকিৎসকরা 'ব্ল্যাক ডে' পালনের সিদ্ধান্ত নিলেও রোগী পরিষেবা সচল থাকবে বলে জানানো হয়েছে।

সম্প্রতি, যোগগুরু বাবা রামদেব অ্যালোপ্যাথি ওষুধ ও ভ্যাকসিন নিয়ে বিরূপ মন্তব্য করেন। আর এর পরেই দেশজুড়ে রামদেবের করা মন্তব্য নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এর পরে তার করা মন্তব্য নিয়ে ক্ষমাও চেয়ে নেন রামদেব।

চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, করোনা সংকটে রামদেবের মন্তব্য মানুষকে আরও বিভ্রান্ত করে তুলবে।

এইমসের তরফে অনুরোধ করা হয়েছে রামদেবকে মহামারী রোগ আইন ১৮৯৭ এর অধীনে আটক করা হোক।

একটি বিবৃতি জারি করে এইমস জানিয়েছে,  করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেও করোনা যোদ্ধারা মহামারী থেকে সবার প্রিয় মাতৃভূমিকে বাঁচানোর জন্য কঠোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেখানে বাবা রামদেবে এই ধরনের মন্তব্য জনস্বাস্থ্য পরিষেবাকে ব্যাহত করে দেবে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। অ্যালপ্যাথিকে নির্বোধ এবং দেউলিয়াবিজ্ঞান হিসাবেও অভিহিত করেন। তাঁর এই মন্তব্যের পর ক্ষুব্ধ হয় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন। চিঠি যায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর তরফ থেকেও। রামদেবের বিরুদ্ধে জারি হয়েছে মামলা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only