বুধবার, ২ জুন, ২০২১

উত্তরপ্রদেশে রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে মৃত ৮, চিকিৎসাধীন আরও ৭, ধসে পড়েছে ২টি বাড়ি

 


পুবের কলম, ওয়েবডেস্ক: রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে মর্মান্তিক মৃত্যু হল ৮ জনের। আহত আরও ৭। দুটি বাড়ি সম্পূর্ণ ধসে পড়েছে। উত্তরপ্রদেশের গোন্দা জেলার এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার রাতে হঠাৎ চারদিকে বিকট শব্দ ছড়িয়ে পড়ে। পরে জানা যায়, রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনার সময় রান্নার কাজ চলছিল। শুক্রবার রাতের এই ঘটনায় এলাকায় আতঙ্কের ছাপ স্পষ্ট। ঘটনার বীভৎসতা এতটাই ছিল যে, ওয়াজিরগঞ্জের তিকরি গ্রামের দুটি বাড়ি আগুনে ধসে পড়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতদের উদ্দেশে শোক জানিয়ে আহতদের দ্রুত চিকিৎসার নির্দেশ দিয়েছেন।কিভাবে এই ঘটনা ঘটনা ঘটল তার জন্য জেলাশাসককে দ্রুত তদন্তের নির্দেশ দিয়ে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।  

পুলিশ সূত্রে জানা গেছে, গোন্দা জেলার থেতরীপুরায় নজরুল হাসানে পরিবার রাতের খাবার তৈরি করছিল, তখন আচমকা সিলিন্ডারটি বিকট শব্দে ফেটে যায়। ৮ জনের মৃত্যু হয়। তার মধ্যে রয়েছে, দুজন মহিলা ও ৪টি শিশু।  বাকি ৭ জনের হাসপাতালে চিকিৎসা চলছে। প্রথমে ১৪ জনকে উদ্ধার হয়েছিল। হাসপাতালে নিয়ে চিকিৎসকেরা জানান, ৭ জনের মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থা আশঙ্কাজনক। 

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে ফরেনসিক টিম। সমস্ত ঘটনাস্থল ঘুরে দেখে নমুনা সংগ্রহ করছেন তারা। কি কারণে এই ঘটনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এলাকা ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে রয়েছেন আইজি দেবিপাটন রেঞ্জ, পুলিশ সুপার, এএসপি এবং বেশ কয়েকটি থানার কর্মীরা। 

পুলিশ জানিয়েছে, মৃতদের নাম মহম্মদ সোহেব (২), নুরী সাবা (১২), মীরাজ (১১), শাহবেজ (১৪), নিসার(৩৫), রুবীনা বানু (৩২), শামসাদ (২৮), শেরউন্নিসা(৩৫)। 

পুলিশ সুপার সন্তোষ কুমার মিশ্র জানিয়েছেন,  আমাদের কাছে একটা বিস্ফোরণের খবর আসে। তখনই পুরো দল নিয়ে আমরা ঘটনাস্থলে এসে পৌঁছাই। দুটি বাড়ি ধসে পড়েছে। স্থানীয় ও পুলিশকর্মীরা মিলে উদ্ধারকার্য শুরু করে। ফরেনসিকদল ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করছে। কিভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only