শনিবার, ৫ জুন, ২০২১

ই‌ন্তেকাল কর‌লেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন রেজিস্টার ডঃ আনোয়ার হোসেন

পু‌বের কলম প্রতি‌বেদক: ই‌ন্তেকাল কর‌লেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন রেজিস্টার ডঃ আনোয়ার হোসেন। স‌ন্ধ্যে সা‌ড়ে ছটায় বেল‌ভিউ হাসপাতা‌লে মারা যান। র‌বিবার সকা‌লে দে‌শের বা‌ড়ি‌তে দাফনকার্য সম্পন্ন হ‌বে ব‌লে প‌রিবার সূ‌ত্রের খবর। মৃত‌্যু কা‌লে তার বয়স হ‌য়ে‌ছিল ৬৩ বছর।  বা‌ড়ি উত্তর ২৪ পরগণার ব‌সিরহা‌টের নওপাড়া এলাকায়। ২০০৮ সা‌লে অা‌লিয়া বিশ্ব‌বিদ‌্যাল‌য় প্রতিষ্ঠাতা হওয়ার পর থে‌কে ২০১৭ সাল পর্যন্ত বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের রে‌জিস্ট্রার প‌দে ছি‌লেন। এর আ‌গে তি‌নি তেতু‌লিয়ার শহীদ নুরুল ইসলাম ক‌লে‌জের অধ‌্যক্ষ‌্ ছি‌লেন। তার বা‌ড়ি‌তে র‌য়ে‌ছেন স্ত্রী ও দুই মে‌য়ে । টেকনো ইন্ডিয়া ডাইরেক্টর ছিলেন।
 রাজ্য সভাপতি প্রগ্রেসিভ ইউথ ফাউন্ডেশন
সিয়াম আলী ব‌লেন, শিক্ষা জগতের বাংলার আর এক নক্ষত্র পতন। আনোয়ার হোসেন সাহেব এর মৃত্যুতে বাংলার গোটা শিক্ষা মহল শোকাহত। মহান প্রভুর নিকট আমাদের দোয়া ও প্রার্থনা তার জীবনের সমস্ত গুনাহ মাফ করে জান্নাত বাসী করুন। তার পরিবারের প্রতি সমবেদনা জানাই। যদিও তিনি আলিয়া বিশ্ববিদ্যালয়ের শুধুমাত্র রেজিস্টার হিসেবে পালন করেননি দায়িত্ব পালন করেননি পশ্চিমবঙ্গ মাদ্রাসা সার্ভিস কমিশনের চেয়ারম্যান ছিলেন। একাধারে শিক্ষা জগতের অভূতপূর্ব দায়িত্ব তিনি পালন করেছেন। আমরা এক শিক্ষা জগতের অভিভাবককে হারালাম ।
সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান আলিয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি সঙ্গে থেকেছেন। আলিয়ার উন্নয়নে আনোয়ার হোসেন সাহেবের অবদান অনস্বীকার্য। আমরা আনোয়ার সাহেবের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only