মঙ্গলবার, ৮ জুন, ২০২১

তামিলনাড়ুর চিড়িয়াখানায় কোভিড হানা, আক্রান্ত ৯টি সিংহ, হাতিদের নমুনা পাঠানো হল পরীক্ষাগারে

 



পুবের কলম, ওয়েবডেস্ক:  করোনায় আক্রান্ত তামিলনাড়ুর চিড়িয়াখানার ৯টি সিংহ। হাতিদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, হাতিদের শরীরে এখনও পর্যন্ত কোনও উপসর্গ পাওয়া যায়নি। তবে সতর্কতার জন্য এই করোনা পরীক্ষা করানো হচ্ছে।  

মুডুমালাই টাইগার রিজার্ভ ফরেস্টের থেপপাকাদু হস্তীশালায় হাতি ছাড়াও অন্যান্য প্রাণীদের করোনা পরীক্ষার নির্দেশ দেন তামিলনাড়ুর বনমন্ত্রী। চেন্নাইয়ের জুলজিক্যাল পার্কের সিংহদের করোনা পরীক্ষা করা হয়। ১১টির মধ্যে ৯টি সিংহের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ভান্দালুর চিড়িয়াখানায়ও এক সিংহীর করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

মুডুমালাই টাইগার রিজার্ভের হস্তীশালার মোট ২৮টি হাতির করোনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে দুটি হস্তিশাবক রয়েছে। এদের সকলেই নমুনা সংগ্রহ করা হয়েছে। উত্তরপ্রদেশের সরকার পরিচালিত একটি পরীক্ষাগারে এই নমুনাগুলি পাঠানো হবে। তবে কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, সতর্কতার জন্যই এই নমুনাগুলি সংগ্রহ করা হয়েছে। হাতিদের মধ্যে কোনও উপসর্গ দেখা যায়নি।

থেপপাকাদু এই হস্তীশালাটি ১৯২৭ সালে তৈরি হয়। এই ক্যাম্প ও মুডুমালাই রিজার্ভটি পরিচালনা করে তামিলনাড়ু সরকার। এখানে বাঘ, লেপার্ড, বাইসন, ভাল্লুক রয়েছে। এছাড়াও বিভিন্ন ধরনের উদ্ভিদ ও প্রাণিজগতের বাস এখানে।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only