বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

লকডাউন উঠছে মহারাষ্ট্রের ১৮টি জেলায়, বিধিনিষেধ আংশিক শিথিল মুম্বইতেও

 



পুবের কলম, ওয়েবডেস্ক:  আনলকের পথে মহারাষ্ট্র। শুক্রবার থেকে ১৮টি জেলাকে আনলক করার সিদ্ধান্ত নিয়েছে উদ্ধব ঠাকরে সরকার। বৃহস্পতিবার মহারাষ্ট্রের মন্ত্রী বিজয় ওয়াদেটিওয়ার জানিয়েছেন, আগামীকাল ৪ জুন থেকে ৩৬টি জেলার মধ্যে ১৮টি জেলাকে আনলক করা হবে। ১৮টি জেলার মধ্যে আছে ওরাঙ্গাবাদ, চন্দ্রাপুরা, ধুলে, গড়চিরোলি, গোন্ডিয়া, জালগাঁও, জালনা, নাগপুর, নানদেদ, নাসিক, যতৎমাল, ওয়াসিম, ওয়ার্ধা, পারভানি, থানে, বান্দারা, বুলধানা, লাটুর।

মহারাষ্ট্র সরকার আনলকের জন্য পাঁচ স্তরের আনলকের নীতি তৈরি করেছে। তার মধ্যে করোনায় পজিটিভিটি রেট, অক্সিজেন শয্যা রোগীর ভর্তি থাকার সংখ্যা প্রভৃতি। মন্ত্রী ওয়াদেটিওয়ার আরও জানান, যে অঞ্চলে সংক্রমণে হার নিম্নমুখী সেখানে কোনও লকডাউনের বিধিনিষেধ লাঘু থাকবে না।

অন্যদিকে করোনা দ্বিতীয় তরঙ্গে বাড়বাড়ন্তের কারণে হায়ার সেকেন্ডারি পরীক্ষা বাতিল করা হয়েছে। করোনা বিধিনিষেধ আংশিকভাবে শিথিল করা হবে মুম্বইতেও। তবে লোকাল ট্রেন এখনই চালু করা হচ্ছে না। তবে এখনই স্বাভাবিক ছন্দে ফিরছে না সাধারণ জনজীবন।

মুম্বইতে বুধবারের স্বাস্থ্যদফতরের রেকর্ড অনুযায়ী নতুনভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫,১৬৯। মৃত্যু হয়েছে ২৬৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৯, ২৭০। অ্যাক্টিভ কেস ২১৬,০১৬।

করোনার দ্বিতীয় ঢেউয়ের বাড়বাড়ন্তের পরেই এপ্রিল মাস থেকে লকডাউন চলতে থাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only