বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

হাওড়ায় এখন নতুন আতঙ্ক ট্যারেন্টুলা

 



পুবের কলম ওয়েবডেস্কঃ এক নতুন আতঙ্ক গ্রাস করল হাওড়ার বাসিন্দাদের৷ হাওড়ার শ্যামপুরের কাটাগাছি মন্ডলপাড়ায় এবার ট্যারেন্টুলা আতঙ্ক।এর ফলে গোটা এলাকায় ছড়িয়েছে ভয়৷ গ্রামবাসীদের অভিযোগ গত কয়েকদিন ধরে ওই এলাকায় বেশ কয়েকটি বাড়িতে বড় আকারের কালো লোমযুক্ত মাকড়সা দেখা গিয়েছে ।

 

   এই বিষাক্ত মাকড়সা বেশ কয়েকজনকে কামড়েছে বলেও অভিযোগ৷ এই কামড়ে একজন যুবকের মাসখানেক আগে মৃত্যু হয় বলে জানিয়েছে মৃতের পরিবার । যুবকের মৃত্যুর পর থেকেই গ্রামবাসীরা ভয়ে কাঁটা হয়ে রয়েছে৷ ক্রমশ ঘটনা বাড়তে থাকায়, গোটা গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দা আসলাম মন্ডল জানিয়েছেন যে, "কয়েকদিন ধরেই বড় আকাড়ের মাকড়সার উৎপাত শুরু হয়েছে৷ একে তো বড় মোটা মাকড়সা, তার সঙ্গে গায়ে বড় বড় লোম, দেখেই ভয় হয়৷ ঘরে ঢুকলে কীভাবে তাড়াব তা বুঝতে পারি না৷ গ্রামের এক যুবকের মৃত্যুর খবরে আরও ভয়ে রয়েছি৷" অন্য এক বাসিন্দা নিয়ামত মল্লিক বলেন, "বাড়িতে ছোট বাচ্চারা রয়েছে৷ তাদের এই বিষাক্ত মাকড়সা কামড়ালে কী করব কিছুই বুঝতে পারছি না৷ একে তো করোনার জন্য সব কিছু বন্ধ, এত মানুষের মৃত্যু হচ্ছে, তার উপর এই নতুন বিপদ!!

 

   গ্রামবাসীরা প্রথমে নাকোল গ্রাম পঞ্চায়েতে খবর দেয়। সেখান থেকে বনদফতরে খবর দেওয়া হয়। বৃহস্পতিবার বনদফতরের কর্মীরা ওই গ্রামে গিয়ে প্রায় সাত-আটটি মাকড়সা ধরে সদর দফতরে পাঠিয়েছে। তবে বন দফতরের কর্মীরা ওই মাকড়সা সম্পর্কে বিশেষ কিছু বলতে পারেনি|

 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only