শুক্রবার, ১১ জুন, ২০২১

গতিবেগ বেঁধে দিল দিল্লি পুলিশ, নির্দিষ্ট নির্দেশিকা মেনেই রাজধানীতে চলতে পারবে গাড়ি

 


 


পুবের কলম, ওয়েবডেস্ক: আগে ছিল জোর ও বিজোর সংখ্যা, এবার গাড়ির গতিতে হ্রাস টানল দিল্লি ট্রাফিক পুলিশ। বেঁধে দেওয়া হল গাড়ির নির্দিষ্ট গতি। এমনটাই জানানো হয়েছে, শুক্রবার দিল্লি ট্রাফিক পুলিশ সূত্রে। গাড়ির গতিবিধি নিয়ন্ত্রণের জন্যই এই ব্যবস্থা।

দিল্লির ট্রাফিক সূত্রে জানানো হয়েছে, ঘন্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে হাইওয়ে, ফ্লাইওভার, বড় রাস্তা দিয়ে চলা গাড়ির গতিবেগ থাকবে।

দিল্লি পুলিশ (ট্রাফিক) ডেপুটি কমিশনার রাজধানীর সমস্ত নাগরিকদের জন্য এই নির্দেশ জারির কথা এক নির্দেশিকার মাধ্যমে জানিয়েছেন। খুব শীঘ্রই এই নিয়ম জারি হবে।

দিল্লি ট্রাফিকের পক্ষ থেকে জানানো হয়েছে, হাইওয়ে, ফ্লাইওভার, বড় রাস্তায় গাড়ির সর্বোচ্চ গতিবেগ থাকবে ঘন্টায় ৫০-৬০ কিলোমিটার। এই নিয়মের আওতায় থাকবে জিপ, ট্যাক্সি, অ্যাপ নির্ভর ক্যাব প্রভৃতি। তবে গলির মধ্যে, অপেক্ষাকৃত সরু রাস্তা, বাজার, আবাসিক এলাকায় গাড়ির গতিবেগ থাকবে ঘন্টায় ৩০ কিলোমিটার। দু-চাকার যান যেমন মোটরবাইক, স্কুটারকে এই নির্দেশ মেনে চলতে হবে।

দিল্লি ট্রাফিকের থেকে জানানো হয়েছে, অনিয়ন্ত্রিত গতিবেগ আটকাতে ও দুর্ঘটনা এড়াতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। কারণ অনেক সময় গাড়ির গতিবেগ এতটাই বেশি থাকে যে, সমস্যার সম্মুখীন হতে হয় সাধারণ মানুষকে।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only