মঙ্গলবার, ১ জুন, ২০২১

ভেগান হয়ে খাদ্য তালিকায় ডিম, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড বিরাট




পুবের কলম  ওয়েবডেস্কঃ একজন খেলোয়াড় হিসাবে নিজের শরীর কে ফিট রাখতে গেলে অনেক রকম নিয়ম শৃঙ্খলার মধ্যে থাকতে হয়। সেই নিয়মের ব্যতিক্রম নন ভারতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলি ও।


বিরাটের ভেগান হওয়ার পিছনে একটি বড় কারণ হল, তাঁর শারীরিক সমস্যা। সার্ভিকাল স্পাইনে সমস্যা হওয়ার পরেই নাকি তিনি আমিষ খাবার ছেড়ে দিতে বাধ্য হয়েছিলেন।কিন্তু হঠাৎ করে নেটদুনিয়ায় পোস্ট করা তার খাদ্য তালিকায় ডিম দেখে  অনুরাগীদের প্রশ্নের মুখে পড়েন  তিনি।


তার ক্রিকেট জীবনের প্রথম দিকে তিনি গোলগাল ছিলেন বলে তাকে অনেকেই চিকু বলে ডাকত।তারপর সময়ের সাথে সাথে নিজেই বদলেছেন নিজেকে। জীবনধারায় নিয়ে এসেছেন অনেক পরিবর্তন। সম্প্রতি ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়েছিলেন কোহলি। সেখানেই এক ভক্ত তাঁর কাছে ডায়েট সম্পর্কে জানতে চেয়েছিলেন। 

তার উত্তরে, ডায়েট চার্ট নিয়ে ইনস্টাগ্রামে বিরাট লিখেছেন, ‘প্রচুর সব্জি, কয়েকটি ডিম, ২ কাপ কফি, ডাল, কুইনোয়া, অনেকটা পালং শাক, ধোসা খেতেও ভালবাসি। কিন্তু সবটাই খুব মেপে খাই।’ 


এর পর থেকেই বিরাটের ডিম খাওয়া নিয়ে প্রশ্ন। ভেগান হওয়ার পরও তাঁর ডায়েটে কী করে ডিমের নাম থাকে, তাই নিয়েই নতুন বিতর্ক শুরু হয়েছে।এসব ব্যাপারে নজর দেওয়ার সময় নেই তার। বুধবারই ভারতীয় দল কে নিয়ে রওনা দিচ্ছেন ইংল্যান্ড সফরে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only