বুধবার, ২ জুন, ২০২১

কেরলে শুরু প্রাক বর্ষার বৃষ্টি, বাংলায় কবে বর্ষা!

 



পুবের কলম, ওয়েবডেস্ক: বর্ষা কি চলে এল রাজ্যে। এবার এই প্রশ্নই চারদিকে ঘোরাফেরা করছে সকলের মুখে। পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় চলছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। সাধারণত প্রতি বছর কেরলে বর্ষা ঢুকে ১ জুন। এদিকে বাংলায় বর্ষা ঢুকতে পারে ৮ থেকে ১২ জুনের মধ্যে। বুধবার থেকে কেরলে বৃষ্টির পরিমাণ বেড়ছে। সেইসঙ্গে রয়েছে মেঘলা আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গেও শুরু হয়েছে প্রাক বর্ষার বৃষ্টিপাত। মাঝেমধ্যেই হালকা বৃষ্টি চলেছে। সকালের দিকে থাকছে, মেঘলা আকাশ। সেইসঙ্গে গুমোট পরিবেশ। হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে রাজ্যে। অন্যদিকে বাংলাদেশ লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও বৃষ্টি চলবে। ইয়াসের সময়েও পাহাড়ের দিকে কয়েকটি জেলায় আংশিক বৃষ্টি হয়েছে।  

প্রাক বর্ষার বৃষ্টি শুরু পশ্চিমবঙ্গ ছাড়াও বিহার, ওড়িশা, ঝাড়খন্ড এবং উত্তর পূর্ব ভারতের অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং অরুণাচল প্রদেশে। প্রাক বর্ষার বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যে। বাতাসে জলীয় বাষ্প বেশি রয়েছে৷ তাই বৃষ্টি না হলে অস্বস্তি বাড়বে।

কেরলে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে। আরও সক্রিয় হবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। পাশাপাশি তামিলনাডু, কেরল এবং কর্ণাটকেও প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only