বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

সুরাটে পানীয় জলের সঙ্গে নালার জল মিশে বিষক্রিয়া, মৃত্যু বহু মানুষের

 



পুবের কলম, ওয়েবডেস্ক:  করোনা সংকটে নতুন করে অজানা আতঙ্ক সুরাটে। ডায়ারিয়ার প্রকোপে মৃত্যু হয়েছে মানুষের। অনেকেই হাসপাতালে চিকিৎসাধীন। সুরাটের কাঠোর গ্রামের বাসিন্দা। দুদিন ধরে গ্রামে শুরু হয়েছে এই প্রকোপ। ইতিমধ্যেই এই কারণ জানতে আসরে নামে সুরাট মিউনিসিপ্যাল কর্পোরেশনের। পানীয় জলে বিষক্রিয়ার থেকেই এই ধরনের ঘটনা ঘটেছে, বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।  

৩০ এবং ৩১ মার্চ দু'দিন ধরে যে জল সরবরাহ হয়েছে মিউনিসিপ্যালিটি থেকে সেই জল কোনও ভাবে দূষিত হয়ে যায়। এর ফলেই একে অসুস্থ হয়ে পড়ছেন, স্থানীয় মানুষ। বমি, পেট খারাপের উপসর্গ নিয়ে অনেককেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর পরেই  সুরাট মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে, বাড়িতে বাড়িতে ক্লোরিন ট্যাবলেট দেওয়া হয় জল শুদ্ধ করার জন্য।

পুরসভার পক্ষ থেকে জলের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য পাঠানো হয়। রিপোর্ট পাওয়ার পরে জানা যায়, পাইপলাইন পরীক্ষা করতে গিয়ে ফাটল হয়। সেই ফাটলের জায়গা দিয়েই পানীয় জলের সঙ্গে নালার নোংরা জল মিশে গিয়ে এই অবস্থা। পুরসভার গাফিলতি সামনে আসার পরেই তড়িঘড়ি মৃতদের পরিবারকে ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন সুরাটের মেয়র হেমালি ভোঘাওয়ালা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only