Tue, July 16, 2024

ই-পেপার দেখুন

Breaking: নিট মামলার শুনানি স্থগিত, আগামী বৃহস্পতিবার শুনানি

Bipasha Chakraborty

Published: 11 July, 2024, 01:55 PM
Breaking:  নিট মামলার শুনানি স্থগিত, আগামী বৃহস্পতিবার শুনানি

পুবের কলম, ওয়েবডেস্ক: নিট মামলার শুনানি স্থগিত সুপ্রিম কোর্টে। আগামী বৃহস্পতিবার শুনানি। এই মামলা সংক্রান্ত ৪৩টি পিটিশন আদালতে তালিকাভুক্ত রয়েছে। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি চন্দ্রচূড়ের নেতৃত্বে একটি বেঞ্চ মামলার শুনানি করবে আগামী ১৮ জুলাই। নিট নিয়ে বুধবার আদালতে হলফনামা পেশ করে কেন্দ্রীয় সরকার। সেই হলফনামায় বলা হয়েছে, পেপার ফাঁসের ঘটনা একেবারে স্থানীয় পর্যায়ে হয়েছে, তাই আবার নতুন করে পরীক্ষা নেওয়া ঠিক হবে না।

আজ নিট মামলার শুনানি পিছিয়ে দিয়ে সোমবার করতে চেয়েছিলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। তবে সলিসিটর জেনারেল জানান, সোমবার এবং মঙ্গলবার তিনি উপস্থিত থাকতে পারবেন না আদালতে। এই আবহে আগামী বৃহস্পতিবার, ১৮ জুলাই নিট মামলার পরর্তী শুনানি দিন ধার্য করা হয়েছে। বুধবার ছুটি বলে সেদিন আদালত বন্ধ থাকবে।

উল্লেখ্য,  গত ৮ জুলাই নিট-ইউজিতে প্রশ্ন ফাঁস হয়েছে মেনে নিল সুপ্রিম কোর্ট। দোষীদের চিহ্নিত করতে না পারলে নতুন করে পরীক্ষা দিতে হবে। কিভাবে প্রশ্নফাঁস হয়েছে তা খতিয়ে দেখতে হবে। সুবিধাভোগীকে খুঁজে বের করতে হবে, এই ব্যাপারে এআইকে কাজে লাগানো যায় কি? প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে  সোমবার এই মন্তব্য করেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। 

শীর্ষ আদালত তীব্র তিরস্কার করে বলে, ২০২১-২৩ -এ ৭ জন টপার। এবারে ৬৭ জন টপার হল কিভাবে? প্রশ্নপত্র ফাঁসে কারা ফায়দা তুলেছে? এখনও পর্যন্ত কতজন গ্রেফতার হয়েছে? 

 

Leave a comment