কলম পত্রিকা

কলম ভারতের কলকাতা থেকে প্রকাশিত বিভাগোত্তর বাঙ্গালী মুসলমানদের একমাত্র বাংলা দৈনিক সংবাদপত্র। দৈনিক কলম ভারত এবং আন্তর্জাতিক সংবাদের সাথে সাথে স্থানীয় ও আঞ্চলিক বিষয়সমূহ প্রকাশ করে। এটা বিনোদন, ব্যবসা, বিজ্ঞান, প্রযুক্তি, খেলাধুলা, চলচ্চিত্র, ভ্রমণ, চাকরি, শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, মানবাধিকার এবং অন্যান্য সংবাদও সরবরাহ করে। ১৯৮১ সাল থেকে এই পত্রিকাটি প্রকাশিত হচ্ছে। বর্তমানে এই পত্রিকার সম্পাদক আহমেদ হাসান। 

কলম পত্রিকায় অধিকাংশ বাংলা শব্দের ক্ষেত্রেই পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি কর্তৃক সংস্কারকৃত বানানবিধি গৃহীত হয়েছে। যদিও আরবী ও উর্দু ভাষা ব্যবহার করা হয়। কেবল অবঙ্গভাষী ব্যক্তিত্ববর্গের নাম এবং বহির্বঙ্গের কোন স্থাননামের ক্ষেত্রে এই পত্রিকা সংশ্লিষ্ট ব্যক্তিত্বের মাতৃভাষায় অথবা সংশ্লিষ্ট স্থানে প্রচলিত ভাষায় প্রচলিত বানান এবং উচ্চারণ অনুসারে শব্দটির প্রতিবর্ণীকরণ করে থাকে।
  1. Ami Amar Jelar Kichu news dite chai with details. Amar lekha kichu dite chai.Kibhabe Send korbo ?
    santanumaity.unas@gmail.com

    উত্তরমুছুন
  2. Kolom potrika online a porte parchi na keno.. Age dito akhon keno dei na

    উত্তরমুছুন
  3. এখন পেপার কি বন্ধ আছে

    উত্তরমুছুন
  4. Online a kalam paper Porte parchina keno?ekhon ki online a dewa hoyna??? Lockdown a amar priyo kalam paper Porte parchina...

    উত্তরমুছুন
  5. দেশের প্রথম সারির দৈনিকের ন্যায় বলিষ্ঠ ও উচ্চ মানের হওয়া খুবই দরকার পূবের, কলম দৈনিক টির ।

    উত্তরমুছুন
  6. Tara Tari online dewa hoi Jeno ta Nagole Ami Thakre par6ina

    উত্তরমুছুন
  7. আমি কলম পত্রিকা তে লেখা দিতে চাই। কিভাবে দিতে পারবো। জানালে খুব খুশি হতাম।

    উত্তরমুছুন
  8. আমি একটা গুরুত্বপূর্ণ সংবাদ দিতে চায় মুসলমান ভাই দের জন্য

    উত্তরমুছুন
  9. কলম পত্রিকার লেখাগুলো স্পষ্ট বোঝা যায় না অন্যান্য পত্রিকায় যে কোয়ালিটির প্রিন্টিং হয় কলম পত্রিকায় সেটিংটা করা হয় না আমরা স্পষ্ট বুঝতে পারিনা লেখাগুলো। দয়া করে আপনারা খুবই দ্রুত সমস্যাটাকে সমাধান করবেন

    উত্তরমুছুন
  10. (হোয়াটস্যাপ গ্রূপ জয়েন করুন)👈 উপরের এখানে ক্লিক করে আমি আপনাদের হোয়াটস্যাপ গ্রুপে জয়েন হতে পাচ্ছিনা, কিভাবে জয়েন হব একটু জানাবেন প্লিজ।

    উত্তরমুছুন
  11. আমি কবি সাহিত্যিক ও তাঁদের সাহিত্যে আলোচিত বিভিন্ন বিষয় নিয়ে গবেষনামূলক প্রবন্ধ লেখালেখি করি। আমি একজন পিএইচডি স্কলার। আমি দেখি আসছি বিভিন্ন অধ্যাপক ও স্কলারদের অনেক গবেষণামূলক লেখা ছাপার সুযোগ কলম পত্রিকা দিয়ে আসছে দীর্ঘদিন ধরে। আমি সে রকম কিছু সুযোগ পেতে চাই। আমার কিছু গবেষণামূলক প্রবন্ধ কলম পত্রিকার পেজে ছাপা অক্ষরে দেখে ধন্য হতে চাই। কীভাবে আমি সে সুযোগটা পেতে পারি বা আমার লেখা কলম পত্রিকার দফতরে পাঠাতে পারি? অনুগ্রহ করে একটু জনালে ধন্য হতাম।
    ধন্যবাদ।

    উত্তরমুছুন
  12. 25 জানুয়ারির পর থেকে আর e পত্রিকা পাওয়া যাচ্ছে না।

    উত্তরমুছুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only